বাঁকুড়া জেলা তৃণমূল শো কজ করলো প্রাক্তন মন্ত্রী সহ তিন নেতাকে , পাল্টা বিতর্ক শুরু

27th June 2020 7:22 pm বাঁকুড়া
বাঁকুড়া জেলা তৃণমূল শো কজ করলো প্রাক্তন মন্ত্রী সহ তিন নেতাকে , পাল্টা বিতর্ক শুরু


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :   তিন শীর্ষ নেতার ব্যাপারে কড়া পদক্ষেপ নিল বাঁকুড়া জেলা তৃণমূল। শনিবার জেলা তৃণমূল ভবনে এক সাংবাদিক সম্মেলন করে দলের জেলা সভাপতি শুভাশীষ বটব্যাল রাজ্যের প্রাক্তন আবাসন মন্ত্রী, বিষ্ণুপুরের প্রাক্তন পৌর প্রধান ও বর্তমানে ঐ পৌরসভার 'প্রশাসক' শ্যামাপ্রসাদ মুখার্জী, পাত্রসায়র পঞ্চায়েত সমিতির সভাপতি পার্থপ্রতিম সিংহ ওরফে বাবলু ও তালডাংরা ব্লক যুব তৃণমূলের সভাপতি তাপস সুরকে দলের তরফে 'শোকজ' করা হয়েছে বলে জানান। একই সঙ্গে আগামী ৪৮ ঘন্টার মধ্যে ঐ শোকজের জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলেও তিনি জানিয়েছেন।ছবি : পার্থপ্রতীম সিংহ , তৃণমূল নেতা 

  জেলা তৃণমূল সভাপতি শুভাশীষ বটব্যাল এই তিন শীর্ষ নেতার বিরুদ্ধে অভিযোগ প্রসঙ্গে বলেন, বর্ষীয়ান নেতা শ্যামাপ্রসাদ মুখার্জীর ছেলের এনজিও মারফৎ করোনা পরিস্থিতিতে ত্রাণ বিলির অভিযোগ এসেছে। পাত্রসায়র পঞ্চায়েত সমিতির সভাপতি পার্থ প্রতিম সিংহ ওরপে বাবলুর বিরুদ্ধে রেশনে দূর্ণীতি ও তালডাংরা ব্লক তৃণমূল যুব সভাপতি তাপস সুরের বিরুদ্ধে চাল বিলি না করার অভিযোগ রয়েছে। এই তিন দলীয় নেতাকে রাজ্য নেতৃত্বের ওরফে শোকজ করা হয়েছে বলে তিনি জানান। একই সঙ্গে তাদের শোকজ নোটিশের উত্তরের অপেক্ষা করার পাশাপাশি দলীয়ভাবে পুরো বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তের আগে কাওকে দোষী বা নির্দোষী বলা সম্ভব নয় বলে তিনি জানান।ছবি :তাপস সুর ( ব্লক যুুব তৃণমূূূল সভাপতি , তালডাংরা)

     তাঁকে দলের তরফে 'শোকজ' করা নিয়ে প্রাক্তন মন্ত্রী বর্তমানে বিষ্ণুপুর পৌরসভার প্রশাসক শ্যামাপ্রসাদ মুখার্জীকে প্রশ্ন  করা হলে নাম না করে দলের জেলা সভাপতিকে এক হাত নেন তিনি। তিনি বলেন, 'শোকজের চিঠি পাই, উত্তর দেবো'। একই সঙ্গে 'কোন কিছু দেওয়া হয়নি' দাবী করে তিনি বলেন, উনি যদি মনে মনে কল্পনা করে থাকেন আমার কিছু করার নেই'। তারপরেই তার দাবী, করোনা পরিস্থিতিতে মাননীয়া মুখ্যমন্ত্রীর লড়াইকে সামনে রেখে সমস্ত বিষ্ণুপুরবাসীকে সাহায্য করেছি। দলের জেলা সভাপতি নিজে এই পরিস্থিতিতে কি করেছেন সেবিষয়ে শ্বেতপত্র প্রকাশের দাবী জানান তিনি।

     'শোকজে'র বিষয়টিকে 'নাটক' বলে দাবী করেছে বিজেপি। দলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলার 'অবজার্ভার' পার্থ কুণ্ডু বলেন, তৃণমূল নিজেদের পরিচ্ছন্ন ভাবমূর্তি দেখানোর লক্ষ্যেই এই ধরণের নাটক করছে। এই সব শোকজ শুধুমাত্র 'নাটক' ছাড়া কিছু নয় বলেই তিনি দাবী করেন।

 





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।